Friday, April 5, 2013

long march


05 April 2013, Friday
হেফাজতের মঞ্চ প্রস্তুত : বাধা পেরিয়ে আসছেন নেতাকর্মীরা
জাস্ট নিউজ -
ঢাকা, ৫ এপ্রিল (জাস্ট নিউজ) : আল্লাহ ও রাসূল (সা.) অবমাননাকারীদের ফাঁসিসহ ১৩ দফা দাবিতে শনিবারের লংমার্চের  সমাবেশের জন্য হেফাজতে ইসলামীর সভামঞ্চ প্রস্তুত করা হয়েছে।

২০ ফুট লম্বা ও ২০ ফুট প্রস্থের বাঁশ ও কাঠের তৈরি সভা মঞ্চটি চর্তুদিক থেকে ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এদিকে পুলিশের পাশাপাশি হেফাজতে ইসলামের ১০ হাজার স্বেচ্ছাসেবক তাদের নিরাপত্তা বেষ্টনী তৈরি করেছে।

সবকিছু ঠিক থাকলে ফজরের নামাজের পর মঞ্চে অবস্থান নিবেন হেফাজতের নেতারা। তবে ইতিমধ্যে মঞ্চের আশেপাশের এলাকায় সংগঠনটির অর্ধলক্ষাধিক সমর্থক অবস্থান নিয়েছেন বলে জানা গেছে।

নামপ্রকাশে অনিচ্ছুক হেফাজতের লংমার্চে অংশ নেয়া এক কর্মী জানান, ঢাকায় ইতিমধ্যে তাদের ৫ লাখ লোক অবস্থান করছেন। এছাড়া রাজধানীর পার্শ্ববর্তী টঙ্গী, গাবতলী, কাঁচপুর এলাকায় তাদের আরো ১০ লাখ নেতাকর্মী অবস্থান করছেন।

হেফাজতে ইসলামের ঢাকা মহানগরী সদস্য সচিব জুনায়েদ আল হাবিব জানিয়েছেন, কর্মসূচিতে কেউ বাধা না দিলে আমরা শান্তিপূর্ণভাবে সমাবেশ শেষ করতে পারবো। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন,  সরকার দলীয় সমর্থকরা ইতিমধ্যে চট্টগ্রামের গাড়ি বহরে হামলা করে ৫ টি গাড়ি জ্বালিয়ে দিয়েছে। এছাড়া বিভিন্ন জায়গায় হেফাজত কর্মী-সমর্থকদের ওপর হামলার খবর পাওয়া গেছে।

পুলিশের মতিঝিল জোনের এডিসি মেহেদী হাসান সমাবেশস্থলের নিরাপত্তার দায়িত্ব বুঝে নিয়েছেন এবং সেই সঙ্গে মঞ্চের জন্য ১০০ জন ব্যতীত বাকি কর্মী সমর্থকদের সমাবেশস্থল ত্যাগের নির্দেশ দিয়েছেন।

No comments:

Post a Comment

Translate