Thursday, April 11, 2013

m

 
মাহমুদুর রহমানের গ্রেফতারে জামায়াতের নিন্দা
জাস্ট নিউজ -
১১ এপ্রিল (জাস্ট নিউজ) : দৈনিক আমার দেশের সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতারের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান।
বৃহস্পতিবার এক বিবৃতিতে রফিকুল ইসলাম খান বলেন, “আজ (বৃহস্পতিবার) সকালে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক জনাব মাহমুদুর রহমানকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি। সরকার তাকে অন্যায়ভাবে গ্রেফতার করে স্বাধীনভাবে মত প্রকাশের স্বাধীনতা গণতন্ত্রকে পদদলিত করেছে।
বিবৃতিতে তিনি বলেছেন, মাহমুদুর রহমান সরকারের অগণতান্ত্রিক ফ্যাসিবাদী আচরণের বিরুদ্ধে আপোষহীন কলম সৈনিক হিসেবে ভূমিকা রেখে জাতিকে জাগিয়ে নিয়ে যাচ্ছিলেন। নাস্তিক ব্লগারদের বিরুদ্ধে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে তিনি প্রকৃত সত্য জাতির সামনে তুলে ধরে এক ঐতিহাসিক দায়িত্ব পালন করেছেন।
সরকারের বিরুদ্ধে চলমান গণজাগরণে দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক জনাব মাহমুদুর রহমান আপোষহীনভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।
সরকার তাকে অন্যায়ভাবে গ্রেফতার করে গণতান্ত্রিক, সাংবিধানিক মৌলিক অধিকার ক্ষুণ্ন করেছে। সরকার সংবাদ পত্রের কণ্ঠ রোধ করে বা স্বাধীনভাবে মত প্রকাশের পথ স্তব্ধ করে ক্ষমতায় টিকে থাকার যে অন্যায় পরিকল্পনা গ্রহণ করেছে দেশের গণতন্ত্রকামী মানুষ সরকারের সেই পরিকল্পনা কখনো বাস্তবায়ন হতে দেবে না।
বিবৃতিতে তিনি অবিলম্বে জনাব মাহমুদুর রহমানকে মুক্তি দিয়ে স্বাধীনভাবে মত প্রকাশের সাংবিধানিক অধিকারের প্রতি সম্মান প্রদর্শনের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন

No comments:

Post a Comment

Translate